ফ্রান্সে টিভি চ্যানেল চালু করতে যাচ্ছে নেটফ্লিক্স


প্রকাশিত:
২৩ নভেম্বর ২০২০ ১২:৫৯

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২১ ১০:১১

ছবি : সংগৃহীত

ফ্রান্সে স্ট্রিমিং সেবার পাশাপাশি প্রথমবারের মতো টিভি চ্যানেল চালু করতে যাচ্ছে জনপ্রিয় স্ট্রিমিং সার্ভিস নেটফ্লিক্স। এজন্য স্থানীয় একটি টিভি চ্যানেলের সাথে রিয়েল টাইম, নির্ধারিত প্রোগ্রামিং শেয়ারের ঘোষণা দিয়েছে এই মার্কিন প্রতিষ্ঠানটি। ‘ডিরেক্ট’ নামের এই নিবন্ধনভিত্তিক চ্যানেলটিতে ফরাসি এবং মার্কিন সিনেমা ও টিভি সিরিজ দেখাবে নেটফ্লিক্স।

স্ট্রিমিং প্ল্যাটফর্মে থাকা সিনেমা এবং টিভি সিরিজগুলোই টিভি চ্যানেলে দেখানো হবে। প্রাথমিকভাবে ফ্রান্সের নির্দিষ্ট কিছু অঞ্চলে সম্প্রচার শুরু হলেও ডিসেম্বর নাগাদ এর পরিধি আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। পরিকল্পনা বাস্তবায়নে সহযোগিতার জন্য অরেঞ্জ, ক্যানাল প্লাস এবং এসএফআর-এর মতো ফরাসি টেলিযোগযোগ প্রতিষ্ঠানগুলোকে ধন্যবাদ জানিয়েছে নেটফ্লিক্স।

নেটফ্লিক্স কর্তৃপক্ষ বলছে, শটিতে “প্রচলিত টিভি’র দর্শক সংখ্যার কারণে প্রথম টিভি চ্যানেলের জন্য ফ্রান্সকে বাছাই করা হয়েছে। টিভি চ্যানেল সেবাদাতা প্রতিষ্ঠানের ব্রাউজারেই শুধু চ্যানেলটি দেখা যাবে। পরিষ্কার ভাবে বলতে গেলে, এটি কোন নিয়মিত টিভি চ্যানেল নয়, বরং নেটফ্লিক্সের ওয়েবসাইটে যা আছে তাই রিয়েল টাইমে দেখা যাবে। আর এই সেবাটি মিলবে সেট-টপ বক্সের সঙ্গে। তবে এটি গতানুগতিক কোনো টিভি চ্যানেল হবে না। তবে, ব্রডকাস্ট বা কেবল চ্যানেলের মতোই নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট টিভি সিরিজ এবং সিনেমা দেখাবে নেটফ্লিক্স।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top