জুতো থেকে অন্তর্বাস, সবই চুরি করছে বিড়াল


প্রকাশিত:
২৩ ডিসেম্বর ২০২১ ১৭:০০

আপডেট:
২১ জানুয়ারী ২০২২ ১৫:১৩

চোর হিসেবে আগে থেকেই খ্যাতি ছিল পোষা বিড়ালটির। তবে নিউ জিল্যান্ডের এক মালিকের এই বিড়ালটি তার চৌর্যবৃত্তিকে নিয়ে গেছে অন্য উচ্চতায়। ওষুধ, জুতা থেকে শুরু করে অন্তর্বাসও চুরি করতে শুরু করেছে বিড়ালটি।

কেইথ নামের বিড়ালটি চুরি শুরু করে তিন বছর আগে। ওই সময় কাছের কাপড়ের লাইন থেকে অন্তর্বাস এবং ক্রাইস্টচার্চের স্থানীয় হেথকোট নদী থেকে জীবন্ত ইল মাছ ধরে আনা শুরু করে বিড়ালটি।

কিন্তু বিড়ালটির আকাঙ্ক্ষা বেড়েছে। বিড়ালটির মালিক গিনি এবং ডেভিন রামবোল্ড জানান গত কয়েক সপ্তাহে পাঁচ বছর বয়সী কালো বিড়ালটি একটি পাত্র এবং অজ্ঞাত সাদা পাউডার ভর্তি ব্যাগ বাড়িতে নিয়ে এসেছে। এছাড়া এক জোড়া জুতাও নিয়ে এসেছে বিড়ালটি।

গিনি রামবোল্ড প্রথমে কেইথের চুরির অপরাধ প্রবণতা খেয়াল করেন। তিনি স্থানীয় নিউজ ওয়েবসাইট স্টাফ’কে বলেছেন, ‘আমি তাকে পরামর্শ দিয়েছি হীরা এবং নগদ অর্থ আরও ভালো হবে। তবে সেটি এখন পর্যন্ত ঘটেনি।’

প্রতিবেশিরা যেন তাদের চুরি হওয়া জিনিস সহজে ফিরে পেতে পারে সেকারণে বাড়ির মূল দরজার বাইরে দুইটি প্লাস্টিকের বাক্স বসিয়েছেন বিড়ালটির মালিকেরা। তবে জিনিস ফিরিয়ে দিলেও কেইথের অপরাধ প্রবণতা কমছে না। বিড়ালটি বারবার একই জিনিস চুরি করে আনছে।

বিড়ালটির বিশেষ পছন্দের তালিকায় রয়েছে স্থানীয় এক ব্যবসায়ীর স্টিলের হিলযুক্ত জুতো। প্রায় আড়াই কেজি ওজনের জুতো জোড়াটি প্রায়ই নিয়ে যাচ্ছে বিড়ালটি।

পুলিশের এক মুখপাত্র জানান, কেইথের সর্বশেষ নিয়ে আসা একটি জিনিস নিয়ে তারা বিশেষভাবে উদ্বিগ্ন- সেটি হলো গাঁজা সেবনে ব্যবহৃত একটি পাত্র। তিনি জানান, এটি জব্দ করা হবে এবং কোন জায়গা থেকে বিড়ালটি এটি এনেছে তা খুঁজে বের করা হবে।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top