বিশ্বজুড়ে করোনায় ৩৫ লাখ ৭৫ হাজার ৫০৫ জনের মৃত্যু


প্রকাশিত:
২ জুন ২০২১ ১০:৫৭

আপডেট:
৫ জুন ২০২১ ১৯:৫৭

ফাইল ফটো

বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ১৯ লাখ ১৬ হাজার ৬৭৩ জন। এরমধ্যে ৩৫ লাখ ৭৫ হাজার ৫০৫ জন মারা গেছেন। ১৫ কোটি ৪৪ লাখ ১ হাজার ৫৭৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বুধবার (২ জুন) বাংলাদেশ সময় সকাল সোয়া ১০টা পর্যন্ত এ তথ্য দিয়েছে ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারস।

পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও সাড়ে ১০ হাজার ৩৪৪ মানুষ। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন চার লাখ ৪৭ হাজার ২০১ জন।

মঙ্গলবার (১ জুন) বিশ্বে মারা যান সাত হাজার ৯৬৯ জন এবং আক্রান্ত হয়েছিলেন তিন লাখ ৬৬ হাজার ৪০০ মানুষ। ফলে গতকালের তুলনায় নতুন মৃত্যু দুই হাজারেরও বেশি বেড়েছে এবং নতুন শনাক্ত রোগীর সংখ্যাও বেড়েছে।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪১ লাখ ৩৬ হাজার ৭৩৮ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ১০ হাজার ৪৩৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৩ লাখ ছয় হাজার ৮৮৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে তিন লাখ ৩৫ হাজার ১১৪ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৬৬ লাখ ২৫ হাজার ৫৭২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৬৫ হাজার ৩১২ জনের।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top