ভারতে করোনা হাসপাতালে আগুনে নিহত ১৮


প্রকাশিত:
১ মে ২০২১ ১১:০২

আপডেট:
১৭ জুন ২০২১ ২২:৩২

ছকি : সংগৃহীত

ভারতের গুজরাটে কোভিড হাসপাতালে শনিবার (১ মে) ভোররাতে অগ্নিকাণ্ডে ১৮ জন মারা গেছেন। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পুলিশ ও দমকল সূত্রে খবর, ৫০ জন রোগীকে উদ্ধার করা সম্ভব হয়েছে, তবে ধোঁয়ার কারণে অনেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

আহমেদাবাদ থেকে ১৯০ কিলোমিটার দূরে ভরুচ-জাম্বুসার হাইওয়ের ওপর রয়েছে ওই কোভিড হাসপাতাল। গুজরাটে কোভিড সংক্রমণ বাড়তে থাকায় এই হাসপাতালে বেড বাড়ানো হয়েছিল কিছুদিন আগেই। ভরুচের পুলিশ সুপার রাজেন্দ্রসিন চুরাসামা বলেছেন, পাঁচতলা হাসপাতালের ঠিক কোন তলা থেকে আগুন ছড়িয়েছে তা এখনও স্পষ্ট নয়। রাত ১টা নাগাদ হাসপাতালের কোভিড ওয়ার্ড থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যেই দাউদাউ করে জ্বলে ওঠে আগুন। দ্রুত ছড়াতে শুরু করে অন্য ফ্লোরগুলিতে। খবর পেয়েই ছুটে আসে দমকলের কয়েকটা ইঞ্জিন।

স্থানীয়রাই প্রথমে ঝাঁপিয়ে পড়ে উদ্ধারকাজে হাত লাগান। কিন্তু আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকায় সবকটি ওয়ার্ডে ঢোকা সম্ভব হয়নি। পুলিশ জানিয়েছে, কোভিড ওয়ার্ডেই ১২ জন রোগীর আগুনে পুড়ে মৃত্যু হয়েছে। অন্যান্য ওয়ার্ড মিলিয়ে আরও ৬ জনের দেহ উদ্ধার হয়েছে। ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে তাঁদের। এখনও অবধি ১৮ জনের দেহ উদ্ধার হয়েছে।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top