জনসমক্ষে প্রেমিককে না ছুঁয়েও কাছে থাকার উপায়


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২১ ১১:১১

আপডেট:
৪ মার্চ ২০২১ ০৬:৩৫

প্রতীকী ছবি

কাছাকাছি থাকা কি শুধুই অন্দরমহলের গল্প? জনসমক্ষে দূরেই রাখতে হয় প্রিয়তমাকে? ঘরের বাইরেও কিন্তু একে-অপরের কাছাকাছি থাকা প্রয়োজন। নানা কাজে বুঝিয়ে দিন প্রিয়জনকে, যে কাছেই আছেন তার। কী ভাবে?

কথায় কথায়
হাতে হাত না রাখলেও মন ছুঁয়ে থাকা যায়। আশপাশে যত মানুষই থাকুন না কেন, নিজেদের মধ্যে আলাপচারিতা চালিয়ে যেতে ভুলবেন না। মন খারাপ, দুঃখ-কষ্ট, সবটাই ভাগ করে নেওয়ার কথা তো। সে যেখানেই থাকুন না কেন আপনারা, সেখানেই কথা বলার সুযোগ খুঁজে নিন। যদি তা করতে পারেন, দেখবেন ভিড়ের মধ্যেও কাছেরই মনে হচ্ছে তাকে।

ভাবনায়
ভাবনা সব সময়ে মিলবে না। কোনও দু’টি মানুষের ভাবনাই সব সময়ে মেলে না। মাঝেমাঝে মতে অমিল হবে। তবে মতের অমিলকে গুরুত্ব না দিয়ে, বরং মিলটায় মন দিন। আর যা যা মিলছে না একেবারেই, সেটুকু বোঝার চেষ্টা করুন। না বুঝতে পারলে আলোচনা করুন। আলোচনা যদি গড়ায় তর্কের দিকে, তবে তা-ই হোক না। দেখবেন, একে-অপরের কাছেই আছেন তাতেও।

নতুন কাজে
কিছু কাজ করুন না একসঙ্গে। তা যেমন বেড়াতে যাওয়া হতে পারে, তেমনই হতে পারে বাজার করা। যা-ই হোক, কিছু কাজ রাখুন একসঙ্গে করার জন্যই। যদি এমন কোনও কাজ থাকে, যেটা আপনি জানেন না, তা শিখুন নিজের সঙ্গীর কাছে। বাইক চালানোর শিক্ষা হোক বা রান্নার পাঠ, দেখবেন শোয়ার ঘরের বাইরেও ততটাই কাছে মনে হচ্ছে তাকে।

সব সময়ে হাতে হাত রাখলেই তো আর কাছে আসা যায় না। ঘনিষ্ঠতা বজায় রাখার এ সব উপায়ও মাথায় রাখুন। তবে আর কখনওই দূরে মনে হবে না একে-অপরকে!



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top